Skip to content
Home » সিক্রেটস অব জায়োনিজম বই PDF Download | Secrets of Jainism Bangla

সিক্রেটস অব জায়োনিজম বই PDF Download | Secrets of Jainism Bangla

    Redirect Ads

    বইয়ের নাম: সিক্রেটস অব জায়োনিজম (বিশ্বব্যাপী জায়োনিস্ট ষড়যন্ত্রের ভেতর-বাহির)
    লেখকঃ হেনরি ফোর্ড (বিশ্বখ্যাত ফোর্ড গাড়ি কোম্পানির মালিক)
    অনুবাদঃ ফুয়াদ আল আজাদ (মার্কেটিং বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়)
    প্রকাশনী: গার্ডিয়ান পাবলিকেশন্স

    বই সম্পর্কেঃ

    আমেরিকার বিখ্যাত ফোর্ড মোটরগাড়ি কোম্পানির প্রতিষ্ঠাতা মালিক হেনরি ফোর্ড। কোম্পানি পরিচালনা করতে গিয়ে তিনি তো চক্ষু চড়কগাছ! এ কী! ইহুদিদের জায়োনিষ্ট জাল অক্টোপাসের মতো ঘিরে ধরেছে পৃথিবীকে!

    Download

    ফোর্ড ১৯২০ সালে শুরু করলেন নিজের পত্রিকা ‘দ্য ডিয়ারবর্ন ইনডিপেন্ডেন্ট’। সেখানে ৯১ পর্বের কলামে ধারাবাহিকভাবে তুলে ধরলেন ইহুদি জাল ও নেটওয়ার্ক। বিশ্বব্যাপী তুমুল হইচই শুরু হলো। জায়োনিষ্ট মুখোশ উন্মোচিত হলে আমেরিকান ব্যবসায়ীর কলমে। ইতোমধ্যে ফোর্ড-এর কলামগুলো নিয়ে চার খণ্ডের বই তৈরি হলো; নাম- ‘The International Jew’। প্রতিক্রিয়ায় ইহুদি লবি জবাব দিতে লাগল। আমেরিকা থেকে কয়েকদিনের ব্যবধানেই সব বই লাপাত্তা হলো। পত্রিকার বিরুদ্ধে সম্প্রিতি নষ্টের উস্কানির অভিযোগ উঠল। ১৯২৭ সালে বন্ধ করে দেওয়া হলো তার পত্রিকা এবং আলোচিত এই বই।

    কিন্তু চাইলেই কি সব বন্ধ করে দেওয়া যায়? আশির দশকে আবার প্রকাশিত হলো বইটি। দুনিয়াব্যাপী ২৩টি ভাষায় অনূদিত হলো। বিশ্বখ্যাত সেই বইটির বাংলা অনুবাদ ‘সিক্রেটস অব জায়োনিজম’।

    আরও পড়ুনঃ নরওয়েজিয়ান উড আলভী আহমেদ pdf কৌশিক জামান

    মূল বিষয়ঃ

    বইটি মূলত ৪ খণ্ডে বেরিয়েছিল ১৯২০ সালে, তাকে অনুবাদক ও প্রকাশক মিলে তথ্য উপাত্ত ঠিক রেখে এক খন্ডে প্রকাশ করেন। কেন ইহুদিদের নিয়ে বিশ্বজুড়ে এত আলোচনা-সমালোচনা? মূলত এই প্রশ্নে উত্তর খোঁজা হয়েছে বইটিতে। বইয়ের ভিতরে আলোচনা করা হয়েছে – ইহুদিদের ইতিহাস,ইহুদিদের নিয়ে বিতর্ক,আন্তজার্তিক বিষয় ইহুদিদের ষড়যন্ত্রের অস্তিত্ব, প্রকাশনা শিল্পের উপর ইহুদিদের হাত (লেখক নিজেও শিকার এই ষড়যন্ত্রের), বলশেভিক বিপ্লবে ইহুদিদের প্রভাব, শিল্পে সংস্কৃতিতে ইহুদিদের অনূপ্রবেশ, অর্থ-যা ইহুদিদের ক্ষমতার মূল উৎস, অন্য জাতিদের প্রতি ইহুদিদের ধারন সহ আরো অনেক বিষয় আলোচনা করা হয়েছে। পাঠককে সঠিকভাবে ইহুদিদের সর্ম্পকে জানতে সাহায্য করবে।

    Download

    অনেক নতুম কিছু জানতে পেরেছি যা লিখলে কয়েক পৃষ্ঠা চলে যাবে,শুধু একটুই বলবো আমরা যেসকল নিয়ম-নীতি অনুসরণ করছি তার সিংহভাগই ইহুদিদের সৃষ্টি। বইটি আপনাকে নিয়ে যাবে এক অজানা জগতে।

    লিখেছেনঃ আব্দুর রহমান

    বইয়ের নাম: সিক্রেটস অব জায়োনিজম [ Download PDF ]
    লেখকঃ হেনরি ফোর্ড
    অনুবাদঃ ফুয়াদ আল আজাদ

    বিশ্ববিদ্যালয় জীবনে যে ৫০০ বই পড়া উচিত | ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার

    Download
    Facebook Comments
    Tags:
    x
    error: লেখা নয়, লিঙ্কটি কপি করুন