Skip to content
Home » মিসির আলির অমীমাংসিত রহস্য রিভিউ | Misir Alir Amimangsito Rahasya pdf

মিসির আলির অমীমাংসিত রহস্য রিভিউ | Misir Alir Amimangsito Rahasya pdf

    মিসির আলীর অমীমাংসিত রহস্য হুমায়ূন আহমেদ সিরিজ বই সমূহ pdf রিভিউ
    Redirect Ads

    বইঃ মিসির আলির অমীমাংসিত রহস্য
    লেখকঃ হুমায়ুন আহমেদ

    সকাল সকাল মিসির আলির মেজাজ বিগড়ে দেওয়ার জন্য হাজির হল এক লোক যার তিনটে দাঁত সোনা দিয়ে বাঁধানো । লোকটার একটাই শর্ত মিসির আলিকে লিখে দিতে হবে একটি সতর্কবাণী “ওসমান গনি, আপনার মৃত্যু হবে পানিতে ডুবে। খুব সাবধান। খুব সাবধান“। তবেই সে নিজের বাসায় যাবে। অগত্যা মিসির আলি বাধ্য হয়েই লিখে দিলেন সতর্কবাণী। তার ঠিক পরের সকালেই হাজির হল পুলিশ। মারা গেছেন সেই লোক। আর তার পাশেই পরে ছিল সতর্কবাণী লেখা চিরকুটটি। কি হল তারপর? মিসির আলি কি বুদ্ধি খাটিয়ে রহস্য উদ্ধার করতে পারবে? যদি পারেই তবে গল্পের নাম “অমীমাংসিত রহস্য” কেন?

    Download

    আরও পড়ুনঃ মিসির আলি আনসলভড হুমায়ূন আহমেদ

    মিসির আলি এমন একটা চরিত্র, যাকে গল্পে কাল্পনিক ভাবলে আমার মন খারাপ হতো। তার বইগুলো আমি সবসময় এমন ভেবে পড়তাম যেন আমি উনার সাথে গল্প করছি। আমার কাছে মিসির আলি একজন আমার মনের গল্পের মানুষ।
    মিসির আলি আপনি কোথায় থেকে মিসির আলির চশমা হয়ে মিসির আলির অমীমাংসিত রহস্য সবকিছুর মধ্যেই একটা আলাদা ব্যাপার আছে। তার মাঝে একটা বিশেষ ব্যাক্তিত্বের মানুষ সবসময় থাকতো। যা তাকে যে কোন গল্পের প্রধান চরিত্র থেকে একটু আলাদা করে রাখে।

    মিসির আলি এমন একজন মানুষ, যাকে সবসময় ভালোবাসা যায়, যাকে সবসময় অনুসরণ করা যায়,যার কাছ থেকে শেখা যায় সবসময়ই। অথচ মনেই হয়না মিসির আলি তো গল্পের মানুষ। তার তো অস্তিত্ব নেই। কিন্তু একবারের জন্য এমন মনে হয়না। হয়তো এটাই হুমায়ুন আহমেদের জাদু।

    যাই হোক মিসির আলি অমীমাংসিত রহস্য পড়তেছিলাম। বইটা নিয়ে কিছু বলার আগে মিসির আলি সম্পর্কে অনেক কিছু বলে ফেলছি। তাই আপনারা হয়তো বুঝে গেছেন বইটা আসলে কেমন হবে।

    Download

    রহস্যের চেয়ে মিসির আলি সবচেয়ে বড় রহস্য। মিসির আলি এমন রহস্য, যাকে দেখে হয়তো রহস্যরা লজ্জা পায়। কারন রহস্যের মুখ যেন মিসির আলির চিরচেনা। তাই এই বইও ব্যতিক্রম কিছু না। বইয়ের রহস্য নয়,আমার মিসির আলিকেই সবচেয়ে বড় রহস্য লেগেছে। হয়তো আমাদের একজন সত্যিকার মিসির আলি খুব দরকার। যিনি এই সমাজের রহস্য নামক কালো ব্যবসা গুলোর উচ্ছেদ করবে!

    লিখেছেনঃ রাফি

    বইঃ মিসির আলির অমীমাংসিত রহস্য [ Download PDF ]
    লেখকঃ
    হুমায়ূন আহমেদ

    ইউটিউবে বইয়ের ফেরিওয়ালার বুক রিভিউ পেতে সাবস্ক্রাইব করুন

    Download

    হুমায়ূন আহমেদ রচিত সকল বই রিভিউ সহ PDF ডাউনলোড করুন

    Facebook Comments
    Tags:
    x
    error: লেখা নয়, লিঙ্কটি কপি করুন