Skip to content
Home » কয়েকটি মৃত্যু জহির রায়হান PDF রিভিউ | Koyekti Mrityu Zahir Raihan Review

কয়েকটি মৃত্যু জহির রায়হান PDF রিভিউ | Koyekti Mrityu Zahir Raihan Review

    কয়েকটি মৃত্যু জহির রায়হান koyekti mrittu zahir raihan pdf book review
    Redirect Ads

    বইঃ কয়েকটি মৃত্যু
    লেখকঃ জহির রায়হান

    এই পৃথিবীতে বেচে থাকার পথ চলায় আমাদের চারপাশে অনেক মানুষ পাই। কেউ পরিবার, কেউ পরিচিত। কেউ শুভাকাঙ্ক্ষী আবার কেউ হয়ত আপনাকে দুই চোখে দেখতে পারে না। কিন্তু এই সব কিছুই আছে যতক্ষণ পর্যন্ত আমার প্রাণ আছে। আত্মাটা শরীরের খাচা ছেড়ে যাওয়ার পরে কেউ কারো না। মূলকথা দিন শেষে সবাই স্বার্থপর। একমাত্র একজন মানুষ ছাড়া। can you guess who?

    Download

    আরও পড়ুনঃ জহির রায়হানকে নিখোঁজ করলো কারা?

    আহমদ আলী শেখ একজন সুখী মানুষ। বৃদ্ধ বয়সে একজন মানুষের যা কিছু চাওয়ার সবই তার আছে। ৪ ছেলে, লক্ষী ৩ ছেলের বউ, নাতী – নাতনী নিয়ে তিনি সুখে দিন কাটাচ্ছিলেন। ছেলেরা সবাই ভালো কামাই করছে। বউ- শাশুড়ির মাঝে ঝগড়াঝাঁটি নেই। একজন কৃষক যেমন তার ফসলের দিকে তৃপ্তির দৃষ্টিতে তাকিয়ে থাকে আহমদ আলীও তেমনি প্রায়ই তাকিয়ে থাকে তার পরিবারের দিকে। কেউ বেড়াতে এলে সগর্বে দেখান তার এই ফসল।

    এরই মাঝে এক রাতে তিনি একটি দু:স্বপ্ন দেখেন। তার বাবাও ২২ বছর আগে একি দু:স্বপ্ন দেখে কয়েক দিনের মাঝে মারা গিয়েছিলেন। একি পরিণতি হয়েছিল তার ভাইয়েরও! সেই একি রাতে আহমেদ আলীর ছোট ছেলেও একি স্বপ্ন দেখে। কি রহস্য এই স্বপ্নের? এই বাবা-ছেলেরও কি একি পরিণতি হবে? আর স্বপ্নটাই বা কি ছিল? জানতে পড়ে ফেলুন।

    আরও পড়ুনঃ বিশ্ববিদ্যালয় জীবনে যে ৫০০ বই পড়া উচিত

    Download

    “কয়েকটি মৃত্যু” বইয়ের বিষয়বস্তু এতটা বাস্তব ছিল যে পড়া শেষ করে কিছুক্ষন চুপচাপ বসে ছিলাম। আমি বাস্তব জীবনে এই ধরনের ঘটনা ফেস করছি। হতবাক হয়ে দেখেছি মানুষের চিন্তা ভাবনা কতটা নিষ্ঠুর হতে পারে!!! মানুষ কতটা নিচে নামতে পারে আমি নিজের চোখে দেখেছি। এত ছোট একটা গল্পে এত সুন্দর ভাবে এই ধরনের একটা বিষয় ফুটিয়ে তুলতে লেখক সার্থক। সবচেয়ে বড় বিষয় হল I can relate it with people around us! আর জহির রায়হান এর লেখা নিয়ে নতুন করে কিছু বলার নেই। বই পোকাদের জন্য অবশ্যপাঠ্য একটি বই।

    লিখেছেনঃ Upama Syed

    বইঃ কয়েকটি মৃত্যু [ Download PDF ]
    লেখকঃ জহির রায়হান

    ইউটিউবে বইয়ের ফেরিওয়ালার বুক রিভিউ পেতে সাবস্ক্রাইব করুন

    Download

    জহির রায়হানের অন্যন্য বইসমূহ

    Facebook Comments
    Tags:
    x
    error: লেখা নয়, লিঙ্কটি কপি করুন