Skip to content
Home » আমি এবং আমরা PDF হুমায়ূন আহমেদ | Ami Ebong Amra Humayun Ahmed

আমি এবং আমরা PDF হুমায়ূন আহমেদ | Ami Ebong Amra Humayun Ahmed

    আমি এবং আমরা হুমায়ূন আহমেদ এর সেরা মিসির আলী সমগ্র সিরিজ বই সমূহ pdf রিভিউ
    Redirect Ads

    যুক্তিমানব মিসির আলি তাঁর চরিত্রে যেমন অনন্য যুক্তিতেও অনন্য। এই সিরিজের আরেকটি উল্লেখযোগ্য বই “আমি এবং আমরা”। মূলত এটি একটি সাইকোলজিক্যাল থ্রিলার গল্প এবং স্কিজোফ্রেনিয়া নিয়ে লেখা চমৎকার একটা উপন্যাস। মিসির আলীর অন্যান্য উপন্যাসের চেয়ে বর্ণনাটিও কিছুটা ভিন্ন। উপন্যাসটিতে দেখায় কীভাবে কিছু মানুষ যারা কখনও কখনও অনেক অনেক বিস্ময়কর জিনিস করতে সক্ষম তারা সমাজের দ্বারা অকেজো হয়ে যায় শুধুমাত্র বৈষম্যের কারণে। এমনকি তাদের পিতামাতা বা নিকটজনদেরও কাছ থেকে কীভাবে এটি মনের গভীর স্তরে প্রভাব ফেলতে পারে! মিসির আলি সিরিজ সত্যিই সত্যিই বিস্ময়কর!

    প্রথমে কিছুটা ধীর গতির হলেও ক্রমান্বয়ে গল্পটি গতি লাভ করে এবং একসময় কাহিনী না শেষ করে উঠতেই মন চাইবে না। গল্পের সুপারন্যাচার‍্যাল বা অতিপ্রাকিত ঘটনাগুলোকে খুবই সুন্দর ভাবে বিশ্লেষণ করা হয়েছে আর প্রতিনিয়ত রয়েছে দারুণ কিছু টুইস্ট। শেষের একটা টুইস্ট পুরো গল্পেরই মোড় ঘুরিয়ে দেয় যার কারণে বলা যায় “আমি এবং আমরা” নামকরণটি সার্থক। বেশিরভাগ মিসির আলী সিরিজের বইয়ে গল্পের ক্লাইমেক্সে কিছুটা ধোঁয়াটে লাগলেও এটা সেক্ষেত্রে ভিন্ন। এক কথায় বলা যায় আমার পড়া মিসির আলী সিরিজের অন্যতম সেরা উপন্যাস “আমি এবং আমরা”।

    Download

    আরও পড়ুনঃ মিসির আলির অমীমাংসিত রহস্য হুমায়ূন | Misir Alir Amimangsito Rahasya pdf

    উপন্যাসটি শুরু হয় পাখি নিয়ে মিসির আলীর এক অদ্ভুত পরীক্ষার মাধ্যমে। ডাক্তারের পরামর্শে পার্কে হাটার সময় তিনি তন্ময় নামের এক অদ্ভুত যুবকের সাথে পরিচিত হন। তন্ময় মিসির আলীকে জীবনের গল্প বলে যেখানে তন্ময়ের সাথে মৃত এক শিক্ষক থাকে এবং তিনি তাকে বেশ কয়েকটি খুন করতে হেল্প করেছে। তন্ময় আরও বলে সামনেই আরেকটি খুন করতে যাচ্ছে সে। তারপরেই মূলত শুরু হয় লজিক-এন্টি লজিক এর খেলা এবং যুক্তিমানব মিসির আলীর আসল রহস্য উদঘাটনের চেষ্টা। তন্ময়ের করা সেই খুন গুলোর ভিকটিমই বা কারা, কেনই বা সে এতগুলো খুন করেছে কিংবা তাতে আসলেই কোনো মৃত ব্যক্তির সহায়তা আছে নাকি তা জানতে হলে শিগ্রই পড়ে ফেলুন বইটি।

    বইঃ আমি এবং আমরা
    লেখকঃ
    হুমায়ূন আহমেদ

    ইউটিউবে বইয়ের ফেরিওয়ালার বুক রিভিউ পেতে সাবস্ক্রাইব করুন

    Download

    হুমায়ূন আহমেদ রচিত সকল বই রিভিউ সহ PDF ডাউনলোড করুন

    Facebook Comments
    Tags:
    x
    error: লেখা নয়, লিঙ্কটি কপি করুন