Skip to content
Home » অন্যভুবন হুমায়ূন আহমেদ রিভিউ | Anyobhubon Humayun Ahmed PDF

অন্যভুবন হুমায়ূন আহমেদ রিভিউ | Anyobhubon Humayun Ahmed PDF

    অন্যভুবন হুমায়ূন আহমেদ এর সেরা মিসির আলী সমগ্র সিরিজ বই সমূহ pdf রিভিউ
    Redirect Ads

    বইঃ অন্যভুবন
    লেখকঃ হুমায়ূন আহমেদ
    প্রকাশনীঃ অনন্যা প্রকাশন
    প্রকাশকালঃ জানুয়ারি, ১৯৮৭ (১ম প্রকাশ)
    ঘরানা: রহস্য
    পৃষ্ঠা সংখ্যাঃ ৬৪
    মুদ্রিত মূল্যঃ ১০০

    অন‍্যভুবন হলো মিসির আলী সিরিজের একটি বই। উপন‍্যাসের শুরুতেই দেখা যায় বরকতউল্লাহ নামের এক লোক মিসির আলীর কাছে দেখা করতে আসেন । ভদ্রলোকটি নিজের কোন সমস্যার জন্য না, তাঁর মেয়ে তিন্নির সমস্যা নিয়ে এসেছেন। মেয়েটি আর দশটা মানুষের মতো স্বাভাবিক নয়। তার ভেতর অনেক অস্বাভাবিকতা আছে। মাত্র নয় বছর বয়েসী মেয়ের ভেতরে অস্বাভাবিক আর অতিপ্রাকৃত প্রত্যেকটা বিষয়গুলো যেন একেকটা অভেদ্য রহস্যের প্রাচীর। মিসির আলি তিন্নির সাথে কথা বলে কিছুই ধরতে পারলেন না। কারণ মেয়েটি এই জগতের কোনো ঘটনার সাথে জড়িত না। সে জড়িত অচেনা অদেখা অন্যভুবনের সাথে।

    Download

    অদ্ভুত মেয়েটি এমন এমন তথ‍্য জানে যা একজন সাধারন মানুষের পক্ষে সম্ভব না। সবথেকে অবাক করার বিষয় হলো মেয়েটির অজানা এক ক্ষমতা। মেয়েটি ইচ্ছে করলে যে কাউকে ব‍্যাথা দিতে পারে। এমনকি মেয়েটি মিসির আলীকে অনেকবার অসুস্থ করে ফেলেছেন। সে অন্ধকারে দেখতে পাই পরিষ্কার। অন্যজগতের গাছের ছবি আঁকে যেগুলোতে অনেকগুলো গাছ দেখা যায় এবং প্রত‍্যেক ছবিতে ২টি করে সূর্য থাকে। সে অন‍্য এক জগতের গাছদের সাথে কথা বলে।

    আরও পড়ুনঃ বৃহন্নলা হুমায়ূন আহমেদ উপন্যাস PDF রিভিউ

    মিসির আলি এই মেয়েটির সমস্যা সমাধান করতে নেমে গেলেন। কিন্তু সমাধান কি মিসির আলি সাহেব করতে পারবেন? প্রকৃতির কিছু কিছু রহস্য হয়তো সত্যিই অজানা থাকে। সেই সব রহস্য কিছু কিছু মানুষকে ধরাও দেয়। কিন্তু তা সত্যিই কি আমাদের মতো স্বাভাবিক মানুষের জন্য ঠিক? কিছু কিছু রহস্যের পরিণতি এতটা কঠোর হয় যে তা আসলেই অন্যভুবনের জন্যই প্রযোজ্য।

    এই বইয়ে গল্পের শেষে দেখা যায় মিসির আলী বিয়ে করে সংসার করেন যে বিষয়টা একটু খটকা লেগেছে। মিসির আলী সিরিজের অন্য সকল বই পড়ে বোঝা যায় তিনি কখনো বিয়ে করেননি এমনকি হুমায়ূন আহমেদ নিজেও এই বিষয়টি স্বীকার করেছিলেন। কিন্তু এই বইয়ে শেষে কিভাবে এই বিষয়টা আসলো বুঝতে পারিনি।

    Download

    বইঃ অন্যভুবন
    লেখকঃ
    হুমায়ূন আহমেদ

    ইউটিউবে বইয়ের ফেরিওয়ালার বুক রিভিউ পেতে সাবস্ক্রাইব করুন

    হুমায়ূন আহমেদ রচিত সকল বই রিভিউ সহ PDF ডাউনলোড করুন

    Facebook Comments
    Tags:
    x
    error: লেখা নয়, লিঙ্কটি কপি করুন