বাবলি উপন্যাস রিভিউ PDF বুদ্ধদেব গুহ | Babli Buddhadeb Guha PDF Review

বাবলি উপন্যাস রিভিউ

বইয়ের নামঃ বাবলি
লেখকঃ বুদ্ধদেব গুহ
প্রকাশকঃ দে’জ পাবলিশিং
পৃষ্টা সংখ্যাঃ ৮০
মূল্যঃ ৮০ টাকা
ব্যক্তিগত রেটিংঃ ৪/৫

প্রেম বা রোমান্স ভরা উপন্যাস পড়তে ভালোবাসেন? তাহলে এই উপন্যাস আপনার জন্য।

একটা উপন্যাসের কয়েক পাতা পড়ার পর যদি মন ছুঁয়ে যায় তখন মনে হয় এই উপন্যাস যদি শেষ না হত। বাবলি ঠিক তেমনি একটা উপন্যাস। প্রকৃতি ও প্রেম চমৎকার ভাবে আবির্ভূত হয়েছে উপন্যাসের পটভূমিকায়। দুটি মনের চিন্তাভাবনা খুব সুন্দর করে তুলে ধরা হয়েছে বাবলিতে।

কাহিনী সংক্ষেপঃ

বাবলি মেয়েটাকে সুন্দর বলা যায় না। গায়ের রং ততটা ভাল না হওয়ার পাশাপাশি একটু মোটা-শুটাও। তাই বলে দেখতে যে খারাপ তা কিন্ত না। সাথে বুদ্ধিতে চরম তীক্ষ্ণ আর আত্নসম্মানে ভরা একটা চঞ্চল মেয়ে। অভী একটু বোকাসোকা ধরনের মেধাবী ছেলে। সে নিজেকে লুকিয়ে রাখে সবসময় নিজের মধ্যে। তাছাড়া অভী মানুষ হিসেবে অনেক ভালো।

মোট কথা একজন সুপুরুষ যাকে বলে। বাবলি ও অভীর পরিচয় খুব সুন্দর ভাবে। সেখান থেকেই একে অন্যর প্রতি আকর্ষন অনুভব করে। কিন্তু আত্নসম্মানে ভরপুর বাবলি কি এতো সহজে অভীর প্রেমে সাড়া দিবে?

হঠাৎ করে বাবলি জানতে পারলো অভীকে অন্য একজন ভালবাসে। আর যে কিনা বাবলির বান্ধবী আর বাবলির থেকে হাজারো গুনের অধীকারি। বাবলি দেখতে ততটা ভাল নয় বলে কি সে অভিকে হারিয়ে ফেলবে? কিন্তু অভী আর বাবলির জীবনে ঝুমা আসার পরে শুরু হয় ভুল বোঝাবুঝি। অভী কী সত্যি বাবলিকে ভালবাসে? নাকি এইসব ভাল লাগা মন্দ লাগা বাবলি আর অভীর ভুল বুঝাবুঝি ফল?

আরও পড়ুনঃ হাজারদুয়ারী বুদ্ধদেব গুহ PDF রিভিউ

ব্যক্তিগত মতামতঃ (স্পইলার যুক্ত)

দুটি মনের চিন্তাভাবনা খুব সুন্দর ও নিখুঁত ভাবে ফুটিয়ে তুলেছেন লেখক । সেই সাথে আছে চমৎকার প্রকৃতি বর্ণনা আর এর জন্য লেখকের প্রশংসা না করে পারছি না।

নারী চরিত্রে বিভ্রান্তিকর নানা বৈশিষ্ট্য লেখক খুব সহজ ভাবে তুলে ধরেছেন।

রোমান্স একটু বেশি বেশি মনে হয়েছে। আর বাবলির মতো মেয়ে এতো সহজে ধরা দেওয়া, সেটা একটু অবাক করেছে। লেখক যে ভাবে তার চরিত্র ফুটে তুলেছে তার সাথে এই সহজে ধরা দেওয়ার ব্যাপার মেনে নিতে পারলাম না।

আরও পড়ুনঃ ঋজুদা সমগ্র PDF রিভিউ বুদ্ধদেব গুহ

প্রেমের উপন্যাস আমি তেমন পড়িনা। কিন্তু বাবলি উপন্যাসটি আমার কাছে খুব ভালো লেগেছে বিশেষ করে “বাবলিকে”। পাশাপাশি লেখকের অন্যান্য বইয়ের প্রতিও একটা আগ্রহ হচ্ছে।

লিখেছেনঃ রিফাত আহমেদ

বইঃ বাবলি [ Download PDF ]
লেখকঃ বুদ্ধদেব গুহ

ইউটিউবে বইয়ের ফেরিওয়ালার বুক রিভিউ পেতে সাবস্ক্রাইব করুন

বুদ্ধদেব গুহ রচনা সমগ্র পিডিএফ ডাউনলোড করুন

Facebook Comments

Leave a Reply